২ বার গণধর্ষণের শিকার ১১ বছরের শিশু

1033

দুই মাসে পর পর দুইবার গণধর্ষণের শিকার হয়েছে ১১ বছরের এক শিশু। ভারতের উত্তর-পূর্বে মেঘালয়ের খাসি হিলস জেলার মওটেন গ্রামের এ ঘটনায় অভিযুক্ত হয়েছে ৭ কিশোর। তাদের মধ্যে ৬ জনকে আটক করা হয়েছে। এদের প্রত্যেকের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, গত বছর ডিসেম্বর মাসে ধানের ক্ষেতে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ করে ওই ৭ কিশোর। পরে জানুয়ারি মাসে মেয়েটির বাড়িতে ঢুকে আবার তাকে ধর্ষণ করে তারা। এ ঘটনায় পুলিশের স্মরণাপন্ন হয় মেয়েটির পরিবার।

মেয়ের পরিবারের অভিযোগের ভিত্তিতে ৬ কিশোরকে আটক করা হয়। পুলিশের জেরার মুখে প্রত্যেকেই নিজেদের অপরাধ স্বীকার করেছে তারা।  ছয় কিশোরের বিরুদ্ধে ৩৭৬ ধারায় গণধর্ষণ এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (POSCO) আইনের ভিত্তিতে শিশু নিগ্রহের অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতের উত্তর-পূর্বের এই রাজ্যে এমন ঘটনা নতুন নয়। গত বছরই POSCO আইনের ভিত্তিতে মোট ১০১টি মামলা দায়ের হয়েছে। আর নাবালিকা ধর্ষণের মামলা সামনে এসেছে ২২টি। এই পরিসংখ্যানের ভিত্তিতে পুলিশকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অনেকে। তবে অনেকের মতে, বেশিরভাগ স্থানীয় বাসিন্দার মধ্যে এ নিয়ে সচেতনতার অভাব রয়েছে।

Share.