মেয়েরা ঘরে বসেই উন্নত প্রযুক্তি ব্যবহার করবে

0

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ডিজিটাল বাংলাদেশের মেয়েরা শুধু ঘরে বসে থাকবে কেন। তারা উন্নত প্রযুক্তির মোবাইল-ল্যাপটব ব্যবহার করবে। তারা ঘরটাকেই একটা মিনি পৃথিবী তৈরি করে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করবে।

শুক্রবার বিকেলে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘সেই জন্যই বাল্যবিয়ে পরিহার করে ছেলে-মেয়েকে লেখাপড়া শিখিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।’ তিনি বাল্যবিয়ে প্রতিরোধে সহপাঠি এবং স্কুলশিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার অনুরোধ করেন তিনি।

ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন, বিডিজি` মাগুরা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল মহিউদ্দিন, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, জাতীয় সাবেক ক্রীড়াবিদ খুরশিদ আলম বাবুল প্রমুখ।

ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে তিন দিনব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Share.