বাবার শেষকৃত্যে ৫০ অর্ধনগ্ন নর্তকীকে নাচালেন ছেলে! (ভিডিও)

0
বাবার ইচ্ছা পূরণের জন্য তার শেষকৃত্যে ৫০ জন অর্ধনগ্ন নর্তকী ভাড়া নিয়ে নাচানোর ব্যবস্থা করেন ছেলে।

 

কোনো মানুষের মৃত্যু হলে নিজ নিজ ধর্মানুযায়ী শেষকৃত্য পালন করা হয়। কিন্তু কখনো শোনা যায়নি শেষকৃত্যে নর্তকী ভাড়া করে নাচানো হয়েছে। তবে এবারই প্রথম শোনা গেল এমন বিষ্ময়কর ঘটনা। তাইওয়ানের চিয়াইয়ি অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটিয়েছে টুংকিউ চেং নামের এক ব্যক্তি। বাবার শেষকৃত্যে নাচানোর জন্য ৫০ জন অর্ধগগ্ন নর্তকী ভাড়া করেছেন তিনি।

টুংকিউ চেংর বাবার খুব আশা ছিল তার শেষকৃত্য যেন খুব ধুমধাম করে আয়োজন করা হয়। আর সেই ধুমধাম শেষকৃত্যর আয়োজন করতে গিয়ে ছেলে বাঁধিয়ে ফেলেছেন এক আজব কাণ্ড। তিনি ৫০টি গাড়ি ভাড়া করে বাবার শবদেহ নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছেন। শবযাত্রা যেন উৎসবমুখর পরিবেশে হয়, সে জন্য ভাড়া করেছেন ৫০ জন অর্ধনগ্ন নর্তকী। তারা শবযাত্রায় প্রতিটি গাড়ির উপর অর্ধনগ্ন হয়ে নেচে নেচে অনুষ্ঠান মাতিয়ে রাখেন।

টুংকিউ চেংশেষকৃত্য অনুষ্ঠানে ৫০টি গাড়ি ভাড়া করে তার উপরে ৫০ জন নর্তকীকে নাচানো হয়।

টুংকিউ চেংয়ের বাবার নাম টুং হিসিং। গত ১৪ ডিসেম্বর তিনি মারা গেছেন। তার শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ৩ জানুয়ারি। বাবা ছিলেন সরকারি কর্মচারী। এলাকায় তার নামডাকও ছিল খুব। তিনি মৃত্যুর আগে অনুরোধ করেছিলেন, তার শেষকৃত্য যেন খুব ধুমধাম করে পালন করা হয়। তারই অংশ হিসেবে এ আয়োজন করেন ছেলে।

বাবার শেষকৃত্য সম্পন্ন করে কৃর্তিমান সন্তান টুংকিউ চেং তার ফেসবুক স্টাটাসে লেখেন, ‘বিশাল আয়োজনে বাবার শেষকৃত্য পালন করে আমি আবেগে আপ্লুত। এই অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন করার জন্য প্রথমেই সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সকল অতিথি, বন্ধু ও আত্মীয়স্বজন আমাকে বিভিন্নভাবে সাহায্য করেছে। তাদের প্রতি আমি খুবই কৃতজ্ঞ।’

টুংকিউ চেংনাচার জন্য গাড়ির উপরে উঠছেন এক নর্তকী।

শেষকৃত্য অনুষ্ঠানে নর্তকী ভাড়া করে নাচানোর বিষয়টি অনেকে ভালো চোখে দেখতে পারেনি। ফেসবুকে পোস্ট দেখার পর একজন কমেন্ট করেছেন, ‘এটি কী শেষকৃত্য অনুষ্ঠান, নাকি কোনো আনন্দমেলা।’

আবার কেউ বাবার প্রতি ছেলে এই আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন। তারা মনে করছেন, আদর্শ ছেলে বাবার শেষ ইচ্ছা ভালোভাবেই পূরণ করেছেন। এক ইউজার মন্তব্য করেছেন, ‘আমার খুব ইচ্ছা, আমার শেষকৃত্যও যেন এভাবে পালন করা হয়।’ অর্থাৎ এই অনুষ্ঠানে তিনি খুবই খুশি।

সেই অনুষ্ঠানের ভিডিওটি পাঠকদের জন্য দেওয়া হলো-

Share.