আসতে চলছে Mi6

0

যারা শাওমি মি৬ এর অপেক্ষায় আছেন তাদের জন্য সুখবর। আশা করা যায় এই বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭ তে মোবাইলটি প্রদর্শনিতে রাখবে শাওমি। মার্চের মাঝামাঝিতে রিলিজ হতে পারে শাওমির এই নতুন ফ্ল্যাগশিপ। অনলাইনে যেসব গুজব ভেসে বেড়াচ্ছে সেগুলোর মতে শাওমি খুব শীগ্রী এই ফোণের ট্রায়াল প্রোডাকশন শুরু করতে যাচ্ছে। শুনা যাচ্ছে এই ফোনটি তিনটি আলাদা আলাদা সংস্করণে বের হবে। তার মধ্যে একটি মিডিয়া টেক ও হতে পারে। দাম কম রাখার জন্য শাওমি এই দিকে হাঁটতে পারে বলে মনে করছেন অনেকেই। আপতত মেডিয়াটেক ভার্শনকে ইয়ুথ নামে ডাকা হচ্ছে। থাকতে পারে ডুয়াল ক্যমেরাও। ফেব্রুয়ারিতে শুরু হবে ট্রায়াল প্রোডাকশন।

শাওমির অন্যতম আকর্ষনীয় এই মি মিক্স

স্পেসিফিকেশন ও দাম

তিনটি ভার্শনের মধ্যে সবচেয়ে টপ এন্ড মডেলকে ডাকা হচ্ছে Mi6 Premier / Mi6 Prime / Mi6 Plus নামে । তিনটি ভার্শনের শুধু এই ভার্শনেই থাকবে সিরামিক বডি। থাকছে OLED QHD ডিসপ্লে। আর অবশ্যই থাকছে  কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ । ৬ গিগা র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ ২৫৬ গিগা হতে পারে ।

স্ট্যান্ডার্ড ভার্শনে থাকছে একই প্রসেসর তবে র‍্যাম হবে ৪ গিগাবাইট ও রম হবে ১২৮ গিগা সর্বোচ্চ। থাকবেনা সিরামিক বডিও। তবে সবচেয়ে কমদামে থাকছে মিডিয়াটেকের ইয়ুথ ভার্শনটি। র‍্যাম থাকছে ৪ গিগাই। স্টোরেজ সর্বোচ্চ ৬৪ গিগাবাইট। প্রসেসর হিসাবে থাকছে হেলিও x30 ।

তিনটি ফোনই চলবে এন্ড্রয়েড ৭ এর উপরে ভিত্তি করে করে বানানো MIUI 8.1 এ।  মি৬ প্রাইমের দাম হবে ৪৩৭ মার্কিন ডলার, স্ট্যান্ডার্ড ভার্শনের দাম হবে ৩৬৪ মার্কিন ডলার, আর সবচেয়ে কম দামে পাওয়া যাবে ইয়ুথ ভার্শন। দাম হতে পারে ২৯৪ মার্কিন ডলার।

Share.